n ডুয়েটে দুর্গাপূজার নির্মাণাধীন স্থাপনা ভাঙচুর করেছে মুসলিম ছাত্ররা - 28 September 2011 - হিন্দু ধর্ম ব্লগ - A Total Knowledge Of Hinduism, সনাতন ধর্ম Hinduism Site
Thursday
19-09-2019
2:26 PM
Login form
Search
Calendar
Entries archive
Tag Board
300
Site friends
  • Create a free website
  • Online Desktop
  • Free Online Games
  • Video Tutorials
  • All HTML Tags
  • Browser Kits
  • Statistics

    Total online: 1
    Guests: 1
    Users: 0

    Hinduism Site

    হিন্দু ধর্ম ব্লগ

    Main » 2011 » September » 28 » ডুয়েটে দুর্গাপূজার নির্মাণাধীন স্থাপনা ভাঙচুর করেছে মুসলিম ছাত্ররা Added by: Abimanyu
    4:47 PM
    ডুয়েটে দুর্গাপূজার নির্মাণাধীন স্থাপনা ভাঙচুর করেছে মুসলিম ছাত্ররা
    গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ক্যাম্পাসে আসন্ন দুর্গাপূজা উপলক্ষে নির্মাণাধীন একটি স্থাপনা ভেঙে ফেলেছে একদল ছাত্র। প্রতিবাদে সনাতন ধর্মাবলম্বী ছাত্রছাত্রীরা জড়িতদের বিচার এবং নির্বিঘ্নে পূজা উদ্যাপনের দাবিতে গতকাল সন্ধ্যার পর ঢাকা-গাজীপুর-শিমুলতলী সড়ক অবরোধ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে রাত পৌনে ১০টায় অবরোধ তুলে নেওয়া হয়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
    বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বীদের সংগঠন বাণী অর্চনা সংসদের সভাপতি মৃদুল কান্তি দাস জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ কেন্দ্রের পরিচালকের কাছ থেকে গত ১৯ সেপ্টেম্বর লিখিত অনুমতি নিয়ে ক্যাম্পাসে অস্থায়ীভাবে দুর্গাপূজার আয়োজন করা হয়। এ জন্য বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিনের পাশে প্রতিমা রাখার জন্য একটি স্থাপনা নির্মাণ করা হচ্ছিল। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ৩০-৩৫ জনের একদল উচ্ছৃঙ্খল ছাত্র এসে দেয়াল ভেঙে মাটির সঙ্গে মিশিয়ে দেয়। বিষয়টি ছাত্রকল্যাণ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. আবু নাঈম শেখকে ও জয়দেবপুর থানাপুলিশকে জানানো হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কেউ বা পুলিশ সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ঘটনাস্থলে আসেনি। পরে দুই শতাধিক ছাত্রছাত্রী বিশ্ববিদ্যালয়ের সম্মুখের ঢাকা-গাজীপুর-শিমুলতলী সড়ক অবরোধ করে। এতে সড়কে চলাচলকারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আন্দোলনকারীরা অভিযোগ করেন, সড়ক অবরোধ করার পর রাত ৮টার দিকে সরকার সমর্থক দলের ছাত্র সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার এক নেতার নেতৃত্বে একদল ছাত্র লাঠিসোঁটা নিয়ে তাদের মারতে আসে। ক্যাম্পাসে দায়িত্ব পালনকারী পুলিশ তাদের রক্ষা করে। রাতে কম্পিউটার বিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর আবুল কাশেমের নেতৃত্বে কয়েকজন শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ঘটনার সুষ্ঠু ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে তাঁরা রাত পৌনে ১০টায় অবরোধ তুলে নেন।
    Views: 378 | Added by: Abimanyu | Rating: 0.0/0
    Total comments: 1
    0   Spam
    1 rajendra   (28-09-2011 7:38 PM)
    আওয়ামী সন্ত্রাসী রা এখন বেশু বেড়ে গেছে

    পতন অনিবার্য angry angry

    Only registered users can add comments.
    [ Registration | Login ]