n দুর্গা পুজা বর্জন করতে যাচ্ছে কক্সবাজার হিন্দু সম্প্রদায় - 20 September 2011 - হিন্দু ধর্ম ব্লগ - A Total Knowledge Of Hinduism, সনাতন ধর্ম Hinduism Site
Thursday
19-09-2019
2:26 PM
Login form
Search
Calendar
Entries archive
Tag Board
300
Site friends
  • Create a free website
  • Online Desktop
  • Free Online Games
  • Video Tutorials
  • All HTML Tags
  • Browser Kits
  • Statistics

    Total online: 1
    Guests: 1
    Users: 0

    Hinduism Site

    হিন্দু ধর্ম ব্লগ

    Main » 2011 » September » 20 » দুর্গা পুজা বর্জন করতে যাচ্ছে কক্সবাজার হিন্দু সম্প্রদায় Added by: DharmaJuddha
    11:11 PM
    দুর্গা পুজা বর্জন করতে যাচ্ছে কক্সবাজার হিন্দু সম্প্রদায়
    মন্দিরের জমি দখল ও হামলার ঘটনার প্রতিবাদে কক্সবাজারে দুর্গা পূজা বর্জন করতে যাচ্ছে হিন্দুরা। শহরের ব্রাহ্মমন্দিরে জাযগা দখলকারী ভূমিদস্যু শহর আলীকে গ্রেফতার এবং মন্দিরের জাযগা দখল মুক্ত করার দাবীতে ১৯ সেপ্টেম্বর বিকালে পৌরসভা কার্যালয চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা শারদীয পূজার উৎসব বর্জনের ঘোষণা দেন। জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশের বিরুদ্ধে অপপ্রচার অন্যান্য কর্মকর্তাদের উপর হামলা, কুরুচিপূর্ণ বক্তব্য এবং দুর্গা পূজায বাধা প্রদানের হুমকি প্রদান করে শহরের লালদিঘীর পাডস্থ ব্রাহ্মমন্দিরের জাযগা দখলকারী শহর আলী। এ ঘটনার তাৎক্ষণিকভাবে বিক্ষোভ সমাবেশ শেষে মিছিল সহকারে শহরের প্রধান সডক প্রদক্ষিণ করে শত শত নারী পুরুষ। বিক্ষোভ সমাবেশে ব্রাহ্মমন্দিরে পূজা অর্চনা বিঘœ সৃষ্টি, সভাপতি রনজিত দাশের বিরুদ্ধে অপপ্রচার, হামলা, দুর্গা পূজায বাধা প্রদানের হুমকির প্রতিবাদ মন্দিরের জাযগা উদ্ধার ও শহর আলীকে গ্রেফতারের জানানো হয। আগামী ২২ সেপ্টেম্বর এর মধ্যে এসব দাবী পূরণ না হলে ২৫ সেপ্টেম্বর দুপুর ১২টায জেলা প্রশাসক কার্যালয চত্বরে মানববন্ধন, ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১ টায জেলা প্রশাসক কার্যালয চত্বরে অবস্থান ধর্মঘট, ২৮ সেপ্টেম্বর জেলার সকল পূজা মন্ডপে ও মন্দিরে কালো পতাকা উত্তোলন ও ২৯ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে শারদীয পূজার উৎসব বর্জনের ঘোষণা করা হবে। জেলা পূজা উদ্যাপন পরিষদের সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি দুলাল কান্তি চক্রবর্তী, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবুল শর্মা, জেলা পূজা উদ্যাপন পরিষদের কর্মকর্তা উদয শংকর পাল মিঠু, অধ্যাপক অজিত কুমার দাশ, রতন দাশ, ব্রাহ্ম মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সরুপম পাল পাঞ্চু, জেলা পূজা উদ্যাপন কমিটির কর্মকর্তা ও শহর আওযামীলীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা পূজা উদ্যাপন পরিষদের কর্মকর্তা দীপ্তি শর্মা, ডাঃ পরিমল দাশ, সেবক পাল ও অনুপম দাশ বলরাম। সমাবেশ পরিচালনা করেন সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি দীপক দাশ।
    এই দিকে আমাদের পেকুযা প্রতিনিধি শহীদুল ইসলাম হিরু জানান, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড, রনজিত দাশের চরিত্র হননের অপচেষ্টা চালিয়ে জনৈক শহর আলী কর্তৃক বিভিন্ন পত্র-পত্রিকায যে বিবৃতি প্রদান করা হয়েছে তার প্রতিবাদে পেকুযা উপজেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে সভাপতি সুমন বিশ্বাসের সভাপতিত্বে সংগঠনের অস্থাযী কার্যালয সোমবার বিকেল ৩টায এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ওই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- পেকুযা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অর্পন দেব নাথ, মাস্টার সুরেশ কুমার সুশীল, মাস্টার অনীল কুমার সুশীল, ডা: পিন্টু বিশ্বাস, ডা: সমীর বিশ্বাস, পরিতোষ সুশীল, সুকুমার দেব নাথ প্রমুখ। সভায বক্তারা কক্সবাজার ব্রাম্ম মন্দিরের সম্পত্তি উদ্ধারে কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড.রনজিত দাশ যে উদ্যোগ নিয়েছেন তার প্রতি সম্মতি জ্ঞাপন করেন।
    Views: 452 | Added by: DharmaJuddha | Rating: 0.0/0
    Total comments: 3
    +1   Spam
    1 rajendra   (20-09-2011 11:14 PM)
    পুজা বর্জন করা টা কি ঠিক হচ্ছে????

    জানি প্রতিবাদ

    কিন্তু .........

    0   Spam
    2 jitesh1526   (21-09-2011 4:41 AM)
    kuttar bacca ra j kobe thik hobe.......iswar tumi sohay hoye raksha koro

    0   Spam
    3 Koilas   (21-09-2011 9:59 AM)
    পূজা বর্জন করা কতটা যুক্তি আছে বুঝতে পাছি না।
    ধন্যবাদ তথ্যটি শেয়ার করার জন্য।

    Only registered users can add comments.
    [ Registration | Login ]