n হিন্দুইজম সাইটের যাবতীয় নিয়ম নীতি সমূহ - 21 July 2011 - হিন্দু ধর্ম ব্লগ - A Total Knowledge Of Hinduism, সনাতন ধর্ম Hinduism Site
Wednesday
12-08-2020
9:18 AM
Login form
Search
Calendar
«  July 2011  »
SuMoTuWeThFrSa
     12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31
Entries archive
Tag Board
300
Site friends
  • Create a free website
  • Online Desktop
  • Free Online Games
  • Video Tutorials
  • All HTML Tags
  • Browser Kits
  • Statistics

    Total online: 1
    Guests: 1
    Users: 0

    Hinduism Site

    হিন্দু ধর্ম ব্লগ

    Main » 2011 » July » 21 » হিন্দুইজম সাইটের যাবতীয় নিয়ম নীতি সমূহ Added by: Hinduism
    0:47 AM
    হিন্দুইজম সাইটের যাবতীয় নিয়ম নীতি সমূহ
    আমাদের এই হিন্দুইসম সাইট টি ধীরে ধীরে বেশ অনেকটা পথ অতিক্রম করেছে, হয়তোবা আমাদের সদস্য সংখ্যা কম কিন্তু অনেক মানুষের ভালবাসা পাচ্ছি আমরা এই বা কম কিসের??
    একটি সাইট পরিচালনা করতে গেলে এর আবশ্যিক কিছু নিয়মকানুন এর দরকার আছে, নিয়ম কানুন গুলো এতদিন দেই দিচ্ছি করে দেওয়া হয়নাই, এখন ২ মাস চলে গেছে, তাই এখন ই সময় এগুলো প্রকাশিত করার, নিজে নিজে সব নিয়মকানুন করবো কিন্তু এখানে প্রতিটি সদস্যের সমান মর্যাদা আছে, তাই আমি সাইট কতৃপক্ষের হয়ে আমার নিয়মকানুন গুলো উত্থাপন করছি। এটা এখন থেকে কার্যকর হবে। তবে যদি কোনো সংশোধনের প্যয়োজন মনে হয় কারো তবে কতৃপক্ষকে জানালে এবং তা যুক্তিসংগত হলে অবশ্যই তা পরিবর্তন বা পরিবর্ধন করা হবে। এক্ষেত্রে সাইট কতৃপক্ষ চুড়ান্ত সিদ্ধান্তের অধিকারী।



    Rules & Regulations For the Site

    ১. সাইটের সকল সদস্যকে যথাযোগ্য সন্মান প্রদর্শন করতে হবে।

    ২. এই সাইটের বা এর বাইরের কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ব্যাক্তিগত আক্রমনাত্বক কথা বলা যাবেনা।

    ৩. কোন প্রকার অশ্লীল শব্দ, ছবি, বা কাউকে বা কোন ধর্মকে সরাসরি আঘাত করে এমন কোন কিছু এই সাইটে প্রকাশ করা যাবেনা।

    ৪. প্রতিটি সদস্যই তার মত প্রকাশের পূর্ণ স্বাধীনতা পাবেন। বিনা নোটিশে মডারেটর বা এডমিন সদস্যের ব্যাপারে হস্তক্ষেপ করবেনা।

    ৫. এই সাইটের যাবতীয় তথ্যাদি, সদস্যগন নিজ দায়িত্বে লিখবেন, কোন সদস্যের দায় সাইট কতৃপক্ষ গ্রহণ করবেনা।

    ৬. অন্য কোন সাইট, বই, বা পত্রিকা থেকে কপি পেষ্ট করা যাবে, তবে সেক্ষত্রে কপিরাইট এর ব্যাপারে সংশ্লিষ্ট সদস্যকেই খেয়াল রাখতে হবে।

    ৭. সাইট সম্পর্কিত যে কোন সমস্যা বা পরামর্শ তা কতৃপক্ষকে জানানোর অনুরোধ করা হচ্ছে। এবং কতৃপক্ষ সেক্ষেত্রে নোটিশ প্রদান করে যথাসত্বর সমস্যা সমাধানের চেষ্টা করবে।

    ৮. যদিও সাইট সম্পর্কিত যাবতীয় সিদ্ধান্ত গ্রহণের অধিকারী সাইট কতৃপক্ষ, কিন্তু বড় কোন সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে কতৃপক্ষ, সদস্যদের সাথে যথাসম্ভব আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

    ৯. এই সাইট প্রতিটি সদস্যের। তাই এর যথাযুক্ত মান বজায় রাখা এবং পরিবেশ ভাল রাখা সবার নিজ দায়িত্বের অন্তর্ভূক্ত।


    ১০. বর্তমানে প্রারম্ভিক পর্যায়ে থাকায় আমরা Free domain ও Free hosting দিয়ে সাইট পরিচালনা করছি তাই এখানের Memory space অনেক কম। তাই সদস্যদের অনুরোধ করা হচ্ছে শুধুমাত্র মানসম্মত পোষ্ট পাবলিশ করার জন্য। অচিরেই আমরা নিজস্ব domain এ যাব।

    ১১.ব্যবাহারিক কিছু নির্দেশমালা
       i. ছবি প্রকাশের ক্ষেত্রে সরাসরি সাইটে আপলোড না করে photo sharing site এর মাধ্যমে করতে হবে।
       ii. অন্য কিছু ডাউনলোডের ক্ষেত্রে এখানে শুধুমাত্র ডাউনলোড লিংক প্রকাশ করতে হবে। যে কোন free hosting site ই গ্রহণযোগ্য। (mediafire, rapidhare, ziddu ইত্যাদি)
       iii. কোন প্রকার ভাইরাস, কীলগার, স্প্যামিং, স্ক্যামিং, এবং ক্ষতিকারক কিছু কোন সদস্য প্রকাশ করলে সেই সদস্যকে যথাসত্বর ব্যান করা হবে।

    ১২. হিন্দু ধর্মে অনেক মত আছে, এবং এর অনুসারীরা নিজেদের টাকেই সর্বশ্রেষ্ঠ মনে করে থাকে, এই সাইটে কোন মতের প্রাধান্য দেওয়া হবেনা। সাইট কতৃপক্ষ সব সময় নিরপেক্ষ অবস্থানে থাকবে। তবে সবাই নিজের মতামত প্রকাশ করতে পারবে।

    ১৩. সদস্যরা তাদের নিজ নিজ দায়িত্বে লেখা পোষ্ট করবেন, কোন সদস্যের লেখার কোন দায়, সাইট কতৃপক্ষ গ্রহণ করবেনা।

    ১৪. সাইটের প্রধান লক্ষ্য ই হচ্ছে জ্ঞান বিতরণ আর গ্রহন, তাই জ্ঞান অন্বেষণে আসা যে কোন ধর্ম মতালম্বী ই একজন সদস্য হিসেবে পূর্ণ অধিকার পাবেন।

    ১৫. যেহেতু এখানের সবার সাথে ব্যক্তিগত সম্পর্ক না থাকাটাই স্বাভাবিক তাই সবাইকে আহ্বান করা হচ্ছে (নতুন ও পুরাতন সকল সদস্যকেই) যে, ফোরামে পরিচিত অংশে নিজের সংক্ষিপ্ত পরিচয় প্রদান করে সবার সাথে পরিচিত হতে। এখানে ক্লিক করুন ও New Topic 

    ধন্যবাদ সবাইকে। আশা করবো আমরা সবাই এই সকল নিয়ম কানুন গুলো মেনে চলবো। যদি কারো কোনো বিষয়ে আপত্তি বা পরামর্শ থাকে, নির্দ্বিধায় কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 
    আবার ও ধন্যবাদ সবাইকে।
    Views: 968 | Added by: Hinduism | Tags: Rules & Regulations of the Site | Rating: 0.0/0
    Total comments: 15
    +1  
    1 rajendra   (22-07-2011 1:03 AM) [Entry]
    আপত্তি নাই

    +1  
    2 Hinduism   (22-07-2011 1:09 AM) [Entry]
    ধন্যবাদ আপনাকে দাদা। অন্যদের মতামত এর অপেক্ষায় আছি। biggrin

    +1  
    3 নামহীন   (22-07-2011 1:12 AM) [Entry]
    আপত্তি নাই smile smile

    0  
    5 Hinduism   (22-07-2011 1:39 AM) [Entry]
    ধন্যবাদ আপনাকে। আশা করি আমরা সবাই সকল নিয়মকানুন মেনে চলবো। biggrin

    0  
    4 শকুন্তলা-দেবী   (22-07-2011 1:25 AM) [Entry]
    আপত্তি নাই- শুধু চাই এক চিলতে শান্তি- এজন্য আমরা সব করতেekkuE রাজি

    0  
    6 Hinduism   (22-07-2011 1:43 AM) [Entry]
    আপনাকেও ধন্যবাদ দিদি। ভালো থাকবেন cool

    0  
    7 হৃদয়   (23-07-2011 10:11 PM) [Entry]
    আমার মতে সাইট নিজস্ব ডোমেইন এবং হোস্টিং এ নিয়ে নেওয়া ভালো হবে। নেটে ঘুরলেই দেখা যায় অন্যান্য ধর্মের সাইটগুলো খুব ভালো মানসম্মত হোস্টিং এ থাকে, আমি এই সাইট নিয়মিত পড়ি, একজন বন্ধু আমাকে বলে, সাইটটা নিজস্ব ডোমেইন এবং হোস্টিং এ গিয়ে একটা ওয়ার্ডপ্রেস জাতীয় ভালো প্ল্যাটফর্মে না আসলে এর উপর অনেকের আস্থা কমে যাবে। আসলে একটা নিজস্ব ডোমেইন এবং হোস্টিং ভিজিটরদের কাছে সাইট-ওনার দের কনফিডেন্সটাকেই প্রকাশ করে, ফ্রি হোস্টিং এবং ডোমেইন ব্যবহারে ভিজিটরের মনে সংশয় জাগে সাইট-ওনার দের ক্ষমতা নিয়ে। এজন্য আজকাল দেখা যায় অনেকেই বিভিন্ন ছোট ছোট ব্লগেও নিজস্ব ডোমেইন এবং হোস্টিং ব্যবহার করে।

    তাছাড়া ভিজিটর বেশী হলে বা কনটেন্ট ডিস্ক স্পেসের একটা নির্দিষ্ট মাত্রা ছাড়ালেই ফ্রি হোস্টিং কোম্পানিগুলো হোস্টিং ক্যানসেল করে দেয়।

    আমি মোটামুটি একটা খরচের এস্টিমেট দিতে পারি আপনার সাহায্যের জন্য-

    আমি এস্টিমেট করছি ইন্ডিয়ার সেরা ওয়েব হোস্টিং এবং ডোমেইন কোম্পানির হিসাবে

    http://www.znetindia.com/

    আপনি যদি একটা .in ডোমেইন এবং আনলিমিটেড স্টোরেজ স্পেস হোস্টিং নেন-

    i> ডোমেইন এর জন্য লাগবে বছরে ১৪৯ টাকা করে,

    ii> আনলিমিটেড স্পেস এবং আনলিমিটেড ব্যান্ডউইডথ সুবিধার একটা হোস্টিং এর জন্য মাসে ১৯০ টাকা করে...

    এতো কথা বলার একটাই কারণ, যখন এই সাইট থেকে কোন জায়গায় কোন রেফারেন্স দিই, তখন সবাই বলে এটা সাময়িক সাইট, এর কোন ভবিষ্যৎ নেই, সাধারণ একটা ডোমেইন-হোস্টিং ও নেই, তখন কন্টেন্টের গুরুত্ত্ব হারিয়ে যায়, বুকে বড় ব্যাথা লাগে, মনে হয় যদি পাওয়া যেত হিন্দুইজমের আলোচনার জন্য উনাদের মত একটা সাইট, যেটা উনাদের সাইটের মতই সাহসী পদক্ষেপে এগিয়ে যাবে নিজস্ব মিশনে--- কত ভালোই না হত।

    আপনার উপর নির্ভর করি, সাইটটা নিয়মিত পড়ি, এজন্যই এতো কথা বললাম, বলা যেতে পারে অনেকটা মনকষ্ট উগড়ে দিলাম। আশা করি এই ধৃষ্টতার জন্য ক্ষমা করবেন।

    0  
    8 Hinduism   (24-07-2011 1:01 AM) [Entry]
    আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর কমেন্ট ও পরামর্শের জন্য। আপনি এখন সাইটের একজন সদস্য তাই সাইট সম্পর্কে কিছু বলা ও করার অধিকার আপনার অবশ্যই আছে। তাই ক্ষমার কোন প্রশ্নই আসেনা।
    আচ্ছা আপনার কথাতে আসি, হ্যা সাইটের নিজস্ব ডোমেইন আর হোস্টিং থাকলে অবশ্যই ভালো হয়। কিন্তু আমি আর রাজেন্দ্র দাদা অনেকটা সখের বশেই এই সাইট টা ওপেন করি, দুজনেই অন্য একটা সাইটে হিন্দু ধর্ম নিয়ে লিখতাম, একসময় আলোচনার মাধ্যমে বলি, আমাদের লেখাগুলো একটি সাইটে থাকলে কেমন হয়? উনার সাথে প্রথম দেখা করার দিন ই এখানে সাইট টা খুলি, wordpress/joomla তে এজন্যই খুলিনি যে ওখানে কাজ করতে একটু ঝামেলা লাগে। আর এখানে মোটামুটি সহজেই কাজ গুলো করা যায়।
    আর একটি কথা হচ্ছে সাইটের construction এর কাজ মূলত আমিই দেখি, কিন্তু প্রোগ্রামিং বা site maintainance এর কাজ কিছুই জানিনা। এই সাইট করতে গিয়ে অনেক কষ্ট করে এই পর্যায়ে আনতে পেরেছি। অনেকের কাছে সাহায্য চেয়েছি, কিন্তু hinduism নাম দেখেই তারা কথা পর্যন্ত বলেনি। তাই ঈশ্বরের দয়ায় তার নাম নিয়ে যতটুকু পারছি এখানে করছি। এখানে একটা সুবিধা পাওয়া যায় অনেক কাজ templete করা থাকে, যেহেতু programming এর ধারণা খুব ই অল্প তাই অনেক সময় এগুলো দিয়ে চালিয়ে নিচ্ছি। আমাদের ইচ্ছা টা হচ্ছে এভাবে হাত পাকিয়ে নেওয়া। পরবর্তীতে যখন ভালোভাবে site maintain করতে পারবো তখন domain & hosting এর ব্যাবস্থা করবো। কারণ সেগুলো দেখাশুনা না করতে পারলে hacked হতে দুইদিন ও সময় লাগবেনা। এমনিতেই অনেকের বদ নজরে আছি।
    আর একটি কথা হচ্ছে আমরা সাইট টি খুলার সময় ভাবতে পারিনি যে হিন্দু ধর্ম নিয়ে সাইট এতটা জনপ্রিয় হবে, মানুষ আমাদের এতটা ভালবাসা দেবে। আজকে আপনার মন্তব্যে যে কষ্ট টার কথা বলছেন তা কিন্তু হিন্দু ধর্মকে ভালবাসার কারণেই বলছেন। সত্যি আমরা অভিভূত। প্রথম দুই মাসেই আমাদের সাইটে মোট হিট ৫০০০+ আছে (আমরা প্রচার ও তেমন করিনি)। এমন অবস্থায় অন্য অনেক সাইটে এটা ভাবাও বিশাল কিছু।
    আপনি রেফারেন্স এর কথা বললেন, যদি সাইট এর রেফারেন্স এর কথা বলেন তবে বলবো আমরা মাত্র শুরু করলাম, দিনে দিনে আমাদের লোকবল বাড়বে আমরা আরো ভাল কিছু করতে পারবো। আর যদি কোনো লেখার কথা বলেন তবে বলবো আমাদের সাইটের অধিকাংশ লেখাই দেখবেন uniqe. লেখার মান অনুযায়ী সাইট বিচার করা উচিত সবার। তবু আমরা দিনে দিনে আরো উন্নতী করার চেষ্টায় আছি। প্রতিদিন আমাদের সাথে থাকুন। এই সাইট টিকে সমৃদ্ধ করার জন্য একটু হলেও চেষ্টা করুন, যদি ঈশ্বর দয়া করেন তাহলে অবশ্যই বাংলাতে অন্যতম একটি হিন্দু ধর্ম মতালম্বীদের website হিসেবে এটাকে দাড় করাতে পারবো।
    আবার ও ধন্যবাদ আপনাকে। আর আপনার দেওয়া সাইট টা দেখছি কি করা যায়।


    0  
    9 rajendra   (24-07-2011 8:49 PM) [Entry]
    এডমিনের কমেন্টে উত্তম রুপে ঝাঁঝাঁ biggrin biggrin biggrin

    0  
    10 Hinduism   (24-07-2011 10:48 PM) [Entry]
    ১/২ কেজি ধইন্যাপাতা বাজার থেকে আমার নাম বলে কিনে নিয়েন। হা হা tongue

    0  
    11   (23-08-2011 5:08 PM) [Entry]
    cry

    0  
    13 rajendra   (23-08-2011 9:39 PM) [Entry]
    Robel Das দাদা অনেক অনেক ধন্যবাদ এখানে কমেন্ট করার জন্য
    আশা করি এখানে জয়েন করে আমাদের সাথেই থাকবেন biggrin biggrin

    0  
    15 Hinduism   (23-08-2011 10:37 PM) [Entry]
    কান্না করার ইমো দিলেন কেনো দাদা? কোথাও কি ভুল আছে নাকি?? ভুল থাকলে একটু ধরিয়ে দেবেন।

    0  
    12   (23-08-2011 5:08 PM) [Entry]
    cry

    0  
    14 rajendra   (23-08-2011 9:39 PM) [Entry]
    Robel Das দাদা অনেক অনেক ধন্যবাদ এখানে কমেন্ট করার জন্য
    আশা করি এখানে জয়েন করে আমাদের সাথেই থাকবেন biggrin biggrin

    Only registered users can add comments.
    [ Registration | Login ]